Super Moon---সুপার মুন

সুপারমুন - সুপার মুন - সুপার পূর্ণিমা

 একটি পূর্ণ চাঁদ পৃথিবীর চাঁদের নিকটস্থ পদ্ধতির হিসাবে একই সময়ে ঘটে যখন একটি সুপারমুন হয়. এই ঘটনার পরে, চাঁদের বড় এবং উজ্জ্বল বলে মনে হতে পারে.

 পূর্ণ চাঁদের মধ্যে কোন প্রকৃত পার্থক্য নেই.

একটি সুপারমুন এর আকার এবং একটি সাধারণ 

পূর্ণ চাঁদের মধ্যে কোন প্রকৃত পার্থক্য নেই

 

পরবর্তী সুপারমুন সোমবার, সেপ্টেম্বর 28, 2015 হবে.
চাঁদ থেকে পৃথিবীর দূরত্ব মাস এবং সারা বছর ধরে পরিবর্তিত হয়. গড়ে দূরত্ব সম্পর্কে 238.000 মাইল (382,900 কিলোমিটার) করা হয়. চাঁদ সুদূরতম দূরে বলা এর পৃথিবী থেকে যখন একটি মাস, সময় অপভূ চাঁদ বলা হয় পৃথিবীর নিকটস্থ হয়, অনুভূ . পূর্ণ চাঁদ পৃথিবী, বা অনুভূ নিকটস্থ হচ্ছে সঙ্গে সমানুপাতিক, এটি একটি সুপারমুন বলা হয়. শব্দ মাইক্রো মুন চাঁদ পৃথিবী, বা অপভূ থেকে সুদূরতম ঘটে যখন একটি পূর্ণ চাঁদ বোঝায়.

একটি সুপারমুন সংজ্ঞা

হিসাবে চাঁদ একটি সুপারমুন বা একটি মাইক্রো চাঁদ হিসাবে যোগ্যতা অর্জন করতে হবে কিভাবে বন্ধ করার কোন সার্বজনীন নিয়ম আছে. timeanddate.com নিম্নলিখিত সংজ্ঞা ব্যবহার করে:
  • একটি পূর্ণ চাঁদ অনুভূ 360.000 কিলোমিটার (সিএ 223.694 মাইল) আর কাছাকাছি, এটি একটি সুপারমুন হিসেবে গণ্য করা হয়.
  • চাঁদের অপভূ অধিকতর বেশী 400,000 কিলোমিটার (সিএ 248.548 মাইল) যখন একটি পূর্ণ চাঁদ দেখা দেয়, এটি একটি বলে মনে করা হয় মাইক্রো মুন .
  •  
  •  DHAKA: A supermoon will light up the skies above the globe on Sunday night. It’ll be the closest, brightest supermoon of this year. It also presents the moon’s closest encounter with Earth for all of 2014. 
  •  
বছর
তারিখ
2014
সোমবার 11 আগস্ট
2015
সোমবার 28 সেপ্টেম্বর
2016
সোমবার 14 নভেম্বর






































বন্ধুরা আপনাদের মন্তব্য আশা করছি।

মাসুদ আহমেদ

Comments

Popular posts from this blog

আমাজান এর জঙ্গল----Amazon jungle

গ্রামের বাড়ি