যাত্রী ছাউনিতে বসা :

যাত্রী ছাউনিতে বসা :বেশী কিছু লিখব না মামা... আপনার কিছু কথায় যুক্তি আছে...তবে আমার মনে হয় এই মুহূর্তে আমাদের ইঞ্জিনিয়ার এর চেয়ে টেকনেশিয়ান বেশি দরকার। পুঁথিগত বিদ্যা আর পরহস্তে ধন একই জিনিষ। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের টেকনেশিয়ানদেরকেই প্রশিক্ষন এর মাধ্যমে দক্ষ ইঞ্জিনিয়ার এ রূপান্তরিত করতে হবে। কর্মমুখী শিক্ষার প্রচলন করতে হবে। (একান্ত ব্যক্তিগত অভিমত)

আমার মনে হয় আপনি ভুত মামার কিছু পয়েন্ট মিস করতাছেন। শিক্ষার বিচার শুধু সার্টিফিকেট দিয়ে হয় না। খুব সিম্পলি ভাবে বুঝাই, ফিল্ম আর লাইভ পারফরমেঞ্চ কিন্তু একনা। মমতাজের যোগাযোগ সরাসরি জনগনের সাথে আর সে যে জনগনের জন্য কিছু করতে চায়, এর প্রমান সে অলরেডি দিয়েছে। কি করেছে আমাদের তথাকথিত ল মেকারস..যারা আপনার মতে শিক্ষিত। আমার মনে হয়, আপনার ধারনা অনেক পুরাতন সেন্টিমেন্ট, দিন ত বদলে যাচছে... দেখিনা, কি করে সে... আমাদের অনুপ্রেরণা দেউয়া উচিত, শুরুতে যদি এই রকম করি আমরা, এতে ক্ষতি হয়। আর একটা কথা, তার উদাহরণ কিন্তু প্রথম না, এই রকম উদাহরণ দুনিয়া অনেক দেখেছে, এবং ফলাফল ভাল,খারাপ না। আমরা ভাল দিকটা দেখার চেস্টা করি। 


 মামা, কথা শুনেছি অনেক, সাথে অনেক বুলি... কথা শুনার টাইম নাই, এখন কাম করার টাইম। এই কথার চক্কোরে পইরা আমদের আজ এই অবস্থা। আপনার পয়েন্ট কোনটা? আর শাড়ী গয়নার কথা কইতাছেন? মামা, আপনি কই থাকেন? আর একটা কথা, ভালো কথা বলতে পারা মানে ভাল নেতা, এইটা কেন মনে হইল?

Comments

Popular posts from this blog

আমাজান এর জঙ্গল----Amazon jungle

গ্রামের বাড়ি